চট্টগ্রাম প্রতিনিধি:
পুলিশকে গুলি করে পালিয়ে যাওয়া দুর্বত্তরা উঠতি কিশোর অপরাধী বলে জানান, চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আবদুল ওয়ারিশ। তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা হচ্ছে উঠতি এই কিশোর’রা রাজনৈতিক ছত্রছায়ায় বেপরোয়া হয়ে উঠেছে। তাদের বয়স ২০ বছরের মধ্যেই হবে। তাদের কাছে পিস্তল থাকায় ধরা পড়ার আগেই তারা গুলি চালিয়ে পালিয়ে যায়। বলেন আবদুল ওয়ারিশ।

শুক্রবার (১৬ ফেরুয়ারি) বিকেল ৪টার দিকে নগরীর পাঁচলাইশ থানাধিন দুই নম্বর গেইটে পুলিশের তল্লাশী চৈকিতে গাড়ি থামতে বললে পুলিশের উপর গুলি চালায় দুই মোটরসাইকেল আরোহী। এসময় পাঁচলাইশ থানার সহকারী উপ- পরিদর্শক (এসআই) আবদুল মালেক গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ আবদুল মালেক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন আছে।

ওয়ারিশ বলেন, এ ঘটনায় মো.হাকিম নামে (১৮) এক তরুনকে আটক করা হয়েছে। ঘটনাস্থল থেকে হামলাকারির দুটি মোটর সাইকেলও জব্দ করা হয়েছে। হামলাকারিরা পাচঁজন ছিলেন। তারা সবার বয়স ২০ বছরের মধ্যে। তাদের একজন বর্তমানে আটক আছেন। বাকি চার জনকে ধরতে পুলিশের একাধিক দল মাঠে নেমেছে।

তিনি আরো বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে সেই দিনও পুলিশের একটি দল সেখানে তল্লাশী চৌকি পরিচালনা করছিল। তাদের সহায়তায় একটি মোবাইল টিমও ছিল। হামলাকারিদের গাড়ি থামাতে হাত দেখনো হয়। এর কিছু বুঝে উঠার আগেই তারা গুলি ছোড়ে। তারা পর পর তিন রাউন্ড গুলি ছুড়ে। পুলিশও দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। তদন্তের সার্থে আটক একজনের বিস্তারিত পরিচয় ও মটরসাইকেল দুটির রেজিস্টেশন নাম্বার সংক্রান্ত তথ্য জানাতে অপারগতা প্রকাশ করেন মহানগর পুলিশের উত্তর জোনের উপ-কমিশনার আবদুল ওয়ারিশ।